রংপুরে নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের মিছিল ও আলোচনা সভা।

রংপুরে নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের মিছিল ও আলোচনা সভা।

রংপুরঃ নারী নির্যাতন প্রতিরোধ দিবস(ইয়াসমিন হত্যা দিবস) উপলক্ষে গতকাল নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাহিগন্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক নন্দিনী দাস ও পরিচালনা করেন সদস্য সচিব সানজিদা আক্তার। সভায় প্রধান আলোচক ছিলেন শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ। এছাড়াও আলোচনা করেন সংগঠনের সদস্য পারভীন আক্তার,বৃষ্টি রায় প্রমুখ।
সভায় প্রধান আলোচক পলাশ কান্তি নাগ বলেন, প্রতিদিনই নারীরা ধর্ষণের শিকার হচ্ছে,ঘরে-বাইরে নারী-শিশু নির্যাতনের সংখ্যা ক্রমেই বাড়ছে। নিষ্ঠুর নৃশংসতা তৈরী হচ্ছে সমাজে,প্রতিদিনই জন্ম নিচ্ছে ধর্ষক আর খুনীরা। অর্থনৈতিকভাবে প্রবল বৈষম্য,রাষ্ট্রের ফ্যাসিবাদী আচরণ,গুম-খুন-ক্রসফায়ার সবই সমাজে চরম আধিপত্যের মনস্তত্ত্ব তৈরী করছে।এই আধিপত্য সংখ্যালঘুর উপর সংখ্যাগরিষ্ঠের,দুর্বলের উপর সবলের,নারীদের উপর পুরুষতন্ত্রের।
সমাজে ভোগবাদকে উস্কে দেয়া হচ্ছে। আনন্দ এখন বীভৎসতায় রুপ নিয়েছে।কোন নীতি-নৈতিকতা-মুল্যবোধের ব্যাপার নেই,ফুর্তি যেন জীবনের উদ্দেশ্য। আর তাই দেশজুড়ে চলছে মাদকের রমরমা ব্যবসা,জুয়া আর পর্ণোগ্রাফী।
বিচারহীনতার সংস্কৃতি নিত্য নতুন অপরাধের জন্ম দিচ্ছে। আমাদের প্রত্যেকের সচেতন ও সাহসী ভুমিকা ছাড়া দুর্বৃত্তদের এমন নৃশংসতা কমবে না।
বক্তারা, ইয়াসমিন হত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির জন্য সরকারের নিকট জোর দাবি জানান।
সেইসাথে নারী-শিশু নির্যাতন-হত্যা, মাদক-জুয়া, অপসংস্কৃতি-অশ্লীলতা,মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলার জন্য সর্বস্তরের বিবেকবান মানুষের প্রতি আহবান জানান।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *