রমাদক থেকে নিজেকে দুরে রেখে নৈতিকতাবোধ সম্পন্ন মানুষ হতে হবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল

মাদক থেকে নিজেকে দুরে রেখে নৈতিকতাবোধ সম্পন্ন মানুষ হতে হবে -এমপি মনোরঞ্জন শীল গোপাল

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি:শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ সম্পন্ন ও সমাজের প্রতি দায়বদ্ধ আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
গত শনিবার বিকালে দিনাজপুরের কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়নে বলেয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও অভিভাবক সমাবেশ এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
এমপি গোপাল বলেন, আদর্শ জাতি গঠনে নৈতিক শিক্ষা খুবই জরুরী। শিক্ষার গুণগতমান বৃদ্ধি করা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। তাই আমাদেরকে নতুন জ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। বৈজ্ঞানিক, প্রযুক্তিগত ও তথ্য বিপ্লবের সুযোগ গ্রহণ করে শিক্ষার্থীদেরকে যুগোপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু জিপিএ-৫ পাওয়ার আশায় ভালো লেখাপড়া শিখলেই চলবে না বরং ভালো লেখাপড়ার পাশাপাশি ভালো মনের মানুষ হতে হবে। মাদক থেকে নিজেকে দুরে রেখে নৈতিকতাবোধ সম্পন্ন মানুষ হিসেবে বড় হতে হবে। এর পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকতে হবে তাহলে মন ও শরীর দুটোই ভালো থাকবে।
বলেয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি রাজেন্দ্র দেব নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, কাহারোল থানার ওসি মনোজ কুমার রায়, সাবেক সিভিল সার্জেন আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, জয়নন্দ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহন চন্দ্র রায়, ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ভ‚পেন্দ্র নাথ রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বলেয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছালেয়া বেগম। অনুষ্ঠানটি পরিচালনা করেন বলেয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক জয় গোপাল রায়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এমপি গোপালসহ অন্যান্য অতিথিবৃন্দ। শেষে স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *