লকডাউনের মেয়াদ বাড়ল দেশে, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

লকডাউনের মেয়াদ বাড়ল দেশে, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

চলতি বছরে আইপিএল (আইপিএল) হওয়ার সম্ভাবনা আরও কমল। মঙ্গলবার সকালেই ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ৩ মে পর্যন্ত দেশটিতে লকডাউন এর মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছেন। ফলে অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্রের খবর, ৩ মে-এর পর পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

২৯ মার্চ মেগা টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। করোনার কারণে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখা হয় আইপিএল। এবার ভারত জুড়ে ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ায় বলাই যায় যে চলতি বছরে আইপিএল আয়োজন কঠিন। বর্তমান পরিস্থিতিতে মে মাসের পর লকডাউন উঠলেও আইপিএলের মতো স্পোর্টিং ইভেন্ট আয়োজন করা বেশ কঠিন।

কয়েকদিন আগেই আইপিএলের ভবিষ্যত স্পষ্ট করে দেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তার কথায়, ‘গোটা দুনিয়ায় এখন কোনও দেশেই প্রায় কোনও ধরনের খেলা আয়োজনের মতো পরিস্থিতি নেই। তাই এবারের মতো আইপিএল ভুলে যাওয়াই ভাল।’

অন্যদিকে আইপিএল না হলে বিপুল ক্ষতির মুখে পড়তে হবে বিসিসিআই আর ফ্র্যাঞ্চাইজিদের। তাই আইপিএল বাতিলের ঘোষণা করতে পারছেন না বোর্ড কর্তারা। করোনার কারণে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি বাতিল হয়, তাহলে সেই উইন্ডোয় আইপিএল আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিসিআই এর।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *