শিরোপা হারিয়ে বার্সেলোনার গোল উৎসব

শিরোপা হারিয়ে বার্সেলোনার গোল উৎসব

আগের ম্যাচেই চোখের সামনে শিরোপা উৎসব করল রিয়াল মাদ্রিদ। সেদিন ওসাসুনার বিপক্ষে উল্টো হেরে লজ্জায় মাথা নুইয়ে ক্যাম্প ন্যু ছাড়ে বার্সেলোনার ফুটবলাররা।

চলতি মৌসুমে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা খুইয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সোলোনা। মৌসুমে নিজেদের শেষ ম্যাচে আলাভেসকে পেয়ে ৫-০ হারিয়ে দিয়েছে মেসি-সুয়ারেজরা। দলের হয়ে জোড়া গোল করেন মেসি। এছাড়া একটি করে গোল করেছেন আনসু ফাতি, লুইস সুয়ারেজ ও নেলসন সেমেদো।

২০১৯-২০ মৌসুমে লা লিগা মৌসুমে গত ম্যাচে ওসাসুনার সঙ্গে হেরে গেছে বার্সেলোনা। তবে রবিবার (১৯ জুলাই) লিগে নিজেদের শেষ ম্যাচে আলাভেসের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে কিকে সেতিয়েনের শিষ্যরা।

আক্রমণাত্মক খেলার ফল পেতেও দেরি হয়নি বার্সেলোনার। ম্যাচের ২৪ মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করে দলকে এগিয়ে নেন তরুণ আনসু ফাতি। ফাতিকে দিয়ে গোল করানোর ১০ মিনিট পর দলের দ্বিতীয় ও নিজের প্রথম গোল করেন লিওলেন মেসি।

বিরতির আগে গোল ব্যবধান ৩-০ করেন লুইস সুয়ারেজ। জর্দি আলবার অ্যাসিস্টে বল জালে জড়ান সুয়ারেজ। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেতিয়েন শিষ্যরা।

বিরতি থেকে ফিরে নিজেদের আক্রমণের ধার অব্যাহত রাখে। ৫৭ মিনিটে রিকি পুজের বাড়ানো বলে দুর্দান্ত শটে বল জালে জড়ান সেমেদো। বাকি গোলটি করেন মেসি। ৭৫ মিনিটে আলবার বাড়ানো বলে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন তিনি। এটি চলতি মৌসুমে মেসির ২৫তম গোল।

এছাড়া গোল করা ও অ্যাসিস্টের মাধ্যমে ১০০০টি গোলে সরাসরি অবদান রাখার মাইলফলক স্পর্শ করেন ফুটবলের এ জাদুকর।

এদিকে এ জয়ে ৩৮ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করল বার্সেলোনা। আর ৩৭ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই লিগ চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *