শুভ জন্মদিন অরুণা বিশ্বাস

শুভ জন্মদিন অরুণা বিশ্বাস

বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী ও বর্তমান বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস। একুশে পদকপ্রাপ্ত বরেণ্য দুই শিল্পী অমলেন্দু বিশ্বাস ও জ্যোৎস্না বিশ্বাস দম্পতির সুযোগ্য উত্তরসূরি এই তারকার জন্মদিন আজ। একজন শিল্পী তার পেশাগত কাজে যদি সৎ থেকে কাজ করে যান, তবে সেই শিল্পী সারা জীবনই দর্শকের ভালোবাসা পান তার কাজের মধ্যে। অরুণা বিশ্বাস ঠিক তেমনই একজন অভিনেত্রী।

অরুণা জানান, জন্মদিন ঘিরে বিশেষ কোনো আয়োজন নেই। বছরের অন্যান্য দিনের মতোই করেই কাটবে তার এবারের জন্মদিন। অবশ্য এবারের জন্মদিন কোনো উৎসবেও পরিণত করার আগ্রহও ছিল না তার। কারণ সারা দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়। বিশেষ করে সাধারণ মানুষ খুব বেশি ভালো নেই।

অরুণা বিশ্বাস বলেন, দিনটিকে ঘিরে কোনো বিশেষ পরিকল্পনা নেই। কারণ দেশের ডেঙ্গু পরিস্থিতি, গুজব, দুধে ভেজাল সব মিলিয়ে সাধারণ মানুষ ভালো নেই। আপাতদৃষ্টিতে এই তিনটি গুরুতর সমস্যার দ্রুত সমাধান হোক। সাধারণ মানুষের জীবনে শান্তি নেমে আসুক, এটাই কামনা। আমরা যারা আর্থিকভাবে মোটামুটি সচ্ছল আছি, তাদের জীবন কোনো না কোনোভাবে কেটে যায়। কিন্তু অর্থনৈতিকভাবে যারা সচ্ছল নয়, তাদের জীবন নির্বাহ করা খুব কঠিন হয়ে পড়ে। সেসব মানুষের জীবনে যেন শান্তি ফিরে আসে এই প্রার্থনাই করছি। আমিও নানাভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

শতাধিক সিনেমার নায়িকা হিসেবে অভিনয় করা গুণী অভিনেত্রী অরুণা বিশ্বাস বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য হিসেবেও গুরু দায়িত্ব পালন করছেন। সর্বশেষ তিনি জাকির হোসেন রাজুর ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাটি দেখেছেন। অরুণা বলেন, খুব ভালো গল্পের একটি সিনেমা এটি। দীর্ঘদিন পর একটি ভালো লাগার মতো বাংলা সিনেমা দেখলাম। এই ধরনের সিনেমা বেশি বেশি নির্মিত হওয়া উচিত। তাহলে দর্শক হলে ফিরবেন নিঃসন্দেহে। এদিকে চলতি মাস থেকেই আবারো অরুণা বিশ্বাস এম রাহিম পরিচালিত ‘শান’ সিনেমার শুটিং শুরু করবেন। এতে তার মেয়ের চরিত্রে অভিনয় করছেন পূজা চেরী। ভারতেশ্বরী হোমসের সাবেক ছাত্রী অরুণা বিশ্বাস নায়করাজ রাজ্জাকের নির্দেশনায় প্রথম ‘চাপা ডাঙ্গার বউ’ সিনেমায় অভিনয় করেন। তার অভিনীত প্রথম টিভি নাটক নরেশ ভূঁইয়া রচিত ও জিয়া আনসারী প্রযোজিত ‘এখানেই জীবন’। এতে তার সহশিল্পী ছিলেন আফজাল হোসেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *