সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন, রোগীদের স্থানান্তর

ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লেগেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আগুন লাগার খবর পেয়ে ফায়ারসার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে গেছেন বলে বাহিনীর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, হাসপাতাল থেকে ধোঁয়া উড়তে দেখে রোগীদের অনেকে ভয়ে বেরিয়ে আসেন। রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

হাসপাতালের নতুন ভবনে স্টোর রুমে আগুন লেগেছে বলে হাসপাতালের এক কর্মচারী জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, আগুন আমাদের নিয়ন্ত্রণের মধ্যে আছে। সামান্য একটু আগুন জ্বলছে, সেটি কিছুক্ষণের মধ্যে নেভানো সম্ভব হবে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ১৬টি ইউনিট। তবে কোনো হতাহতের খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার জানান, বিকেল ৫টা ৫৫ মিনিটে আগুনের সূত্রপাত। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে ১১টি ইউনিট পাঠানো হয়। সর্বশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে আসেনি। এছাড়া তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি।

আগুন লাগার পরপরই রোগীদের হাসপাতালের ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। অনেক রোগীকেই হাসপাতালের সামনের সড়কে দেখা গেছে। আইসিইউতে থাকা রোগীদেরও সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগার পর বেশ কিছু রোগীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তবে রোগীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ দিকে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রাত সোয়া আটটা পর্যন্ত ৭/৮ জন রোগীকে এই হাসপাতালে আনা হয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *