নিরাপত্তার চাদরে ঢেকে নেওয়া হয়েছে আসনটি সকল প্রস্তুুতি শেষ কাল ভোট ,ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোট গ্রহনের সরঞ্জাদি

নিরাপত্তার চাদরে ঢেকে নেওয়া হয়েছে আসনটি সকল প্রস্তুুতি শেষ কাল ভোট ,ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোট গ্রহনের সরঞ্জাদি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনে আগামী ২৭ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে । ইসি’র নির্দেশ অনুযায়ী গতকাল বৃহস্পতিবার রাত ৮টা থেকে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। আজকের দিন পরই অনুষ্ঠিত হবে কাঙ্খিত নির্বাচন। বর্তমানে প্রার্থীদের প্রচারণার সুযোগ না থাকায় এখন চলছে নিরবে হিসাব-নিকাশ। সেইসাথে চলছে ভোটের দিনের নিরাপত্তা নিয়েও আলোচনা সাধারণ ভোটাদের মাঝে । ইতোমধ্যে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে বিভিন্ন স্থানে রয়েছে প্রশাসনের নজরদারি। পর্যাপ্ত পরিমান পুলিশ, র‌্যাব, বিজিপি ও আনসার বাহিনীর নারী পুরুষ আইনশংখলা রক্ষায় দায়িত্ব পালন করবেন। র্নিভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার জন্য সাধারণ মানুষ কে আহবান জানিয়েছেন নির্বাচন কমিশন এবং জেলা সহকারি রিটার্নি অফিসার ও জেলা প্রশাসন আব্দুল মতিন।
সেইসাথে কে হারবেন, কে জিতবেন এ নিয়েও চলছে চুল ছেরা নানা হিসাব নিকাশ। আর নির্বাচনে ভোট গ্রহনের জন্য যাবতীয় আয়োজনে প্রস্তুতি নেওয়া হয়ে চলছে নির্বাচনের সকল কার্যক্রম ভোট কেন্দ্র গুলোতে নির্বাচনী সরঞ্জাম ও লোকবল, কাল রবিবার সকাল থেকে ভোট গ্রহন করা হবে।
এ নির্বাচনের বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী না থাকলেও ইতোমধ্যে এ আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন এরা হলেন- সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকারের নৌকা, জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার দিলারা খন্দকার শিল্পীর লাঙ্গল ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদির মশাল প্রতিক বাকি দুই প্রার্থী হলেন এনপিপির মিজানুর রহমান তিতু আম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ এর সিংহ প্রতিক প্রতিক নিয়ে নির্বাচনে প্রদিদ্বন্দিতা করছেন।
গত ১৯ ডিসেম্বর দিনগত রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীক প্রার্থী ও আসনটির ৬ বারের নির্বাচিত সংসদ ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে পুনঃতফসিল মোতাবেক আগামীকাল ২৭ জানুয়াারি ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ১৩২ টি কেন্দ্রে এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৯৪১। এর মধ্যে সাদুল্লাপুর উপজেলায় ২ লাখ, ২৩ হাজার ৬৯৩। পলাশবাড়ী উপজেলায় ১ লাখ, ৮৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৩২ ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে অবাধ সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানায় আইনশৃংখলা বাহিনীর বিভিন্ন সেক্টরের কর্মকর্তাবৃন্দ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *