ফুটবল মাথায় নিয়ে কাটালেন ৫৬ দিন !

নিউজ ডেস্ক : বল মাথায় নিয়ে পাড়ি দিয়েছেন ১ হাজার ২৪০ মাইল। হেঁটেছেন ৫৬ দিন ধরে। ওই ব্যক্তির নাম হুয়ান মারকুইজ নিয়েতো। এই মেক্সিকোর বাসিন্দা হুয়ানই ফুটবল মাথায় নিয়ে কাটালেন ৫৬ দিন।

কিন্তু এটি তিনি করেছেন কোনো রেকর্ডের উদ্দেশ্যে নয়। কারণ হলো সবচেয়ে বেশি সময় ধরে মাথায় ফুটবল নিয়ে হেঁটে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন তিনি এর আগেই। তিনি বল মাথায় নিয়ে হাঁটলেন একমাত্র মেক্সিকোর জনগণের শান্তি কামনায়।

সম্প্রতি সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, হুয়ানকে এ কাজে সাহায্য করে একটি বেসামরিক সংস্থা। এই সংস্থাটি গত সেপ্টেম্বরে মেক্সিকোতে ৪৩ শিশু অপহরণের বিচার দাবি করে।

গত বছরের ২৩ নভেম্বর মেক্সিকোর দক্ষিণ পশ্চিম উপকূল প্রান্ত হতে ফুটবল মাথায় নিয়ে শুরু হয় তার অভিযান। তারপর দেশের ৯টি রাজ্য ঘুরে রাজধানী মেক্সিকো সিটিতে এসে পৌঁছান হুয়ান। ততক্ষণে বল মাথায় নিয়ে ১ হাজার ২৪০ মাইল ঘোরা শেষ হয়। শান্তি কামনার এই যাত্রায় বল মাথায় নিয়ে হুয়ান প্রতিদিন ৩৮ মাইল হেঁটেছেন।

উল্লেখ্য, ২০১১ সালের জুনে ফুটবল মাথায় নিয়ে ১ ঘণ্টা ৫০ মিনিটে সাড়ে ৭ মাইল হেঁটে গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ডের খাতায় নাম লেখান হুয়ান

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *