সাশ্রয়ী দামে হুয়াওয়ের দুর্দান্ত স্মার্টফোন

সাশ্রয়ী দামে হুয়াওয়ের দুর্দান্ত স্মার্টফোন

ওয়াই সিরিজের নতুন ফোন- হুয়াওয়ে ওয়াইফাইভ ২০১৮ দেশের বাজারে উন্মোচন করেছে বিশ্বখ্যাত স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান হুয়াওয়ে। বড় ডিসপ্লে, সেলফি ফ্ল্যাশ, তিনটি কার্ড স্লট, মাল্টিটাস্ক সুবিধা- সব মিলিয়ে হুয়াওয়ের নতুন ফোনটি বেশ সাশ্রয়ী।

হুয়াওয়ে ওয়াইফাইভ প্রাইম ২০১৮ বাজারে আনা হয়েছে মূলত ছাত্র এবং তরুণ পেশাজীবীদের কথা মাথায় রেখে, যারা রুচিশীল তবে সীমিত বাজেটে চলতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। এই নতুন ফোনে আছে ৫.৪৫ ইঞ্চির হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে। এর সাহায্যে ব্যবহারকারীরা ওয়েব ব্রাউজ, গেম খেলা, ১৪৪০x৭২০ রেজ্যুলেশনে পরিষ্কার ভিডিও দেখার মতো কাজগুলো সহজেই করতে পারবে। এই ফোনে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। একই সাথে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ও সেলফি ফ্ল্যাশ। ফলে অন্ধকারেও তোলা যাবে অসাধারণ সেলফি।

ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে, যা হুয়াওয়ের নিজস্ব ইএমইউআই-এর জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। ওয়াইফাইভ প্রাইম ২০১৮ ফোনে একই সাথে দুটি সিম ব্যবহার করা যাবে। ফোনটিতে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ডও ব্যবহার করার সুবিধা রয়েছে। দ্রুতগতির পারফরম্যান্স নিশ্চিত করার জন্য হুয়াওয়ে ওয়াইফাইভ প্রাইম ২০১৮-তে আছে ১.৫ গিগা হার্টজের কোয়াড-কোর প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম আর ১৬ গিগাবাইট রম।

এর ইন্টেলিজেন্ট পাওয়ার ম্যানেজমেন্ট ব্যবহারকারীকে ফোনটির ৩০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে আরো কার্যকরীভাবে কাজে লাগাতে সাহায্য করে। ব্লুটুথের মাধ্যমে একটি স্মার্টব্যান্ড, ব্লুটুথ স্পিকার এবং গেম কন্ট্রোলারকে একই সাথে সংযুক্ত করতে পারে হুয়াওয়ে ওয়াইফাইভ প্রাইম ২০১৮।

এই ফোন সম্পর্কে, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন শি বলেন, “হুয়াওয়ে ফোনটি তৈরিই করা হয়েছে বাংলাদেশে ক্রমবর্ধমান তরুণ পেশাজীবিদের কথা মাথায় রেখে। তাঁদের প্রয়োজন সাশ্রয়ী মূল্যের একটি হাই পারফরম্যান্স স্মার্টফোন। হুয়াওয়ে ওয়াইফাইভ প্রাইম ২০১৮, এবারের ঈদে আমাদের ভোক্তাদের জন্য খুশির আরেকটি মাত্রা যোগ করবে বলেই আমার বিশ্বাস।’’ দেশের ৬৪ জেলার সকল হুয়াওয়ে ব্র্যান্ড শপ এবং অনুমোদিত মোবাইল আউটলেট থেকে ক্রয় করা যাবে হুয়াওয়ে ওয়াইফাইভ প্রাইম ২০১৮।

ফোনটির বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৫৯০ টাকা, সাথে থাকবে এক বছরের ওয়ারেন্টি। মূল দামের সাথে ৪০০ টাকা যোগ করে ওয়ারেন্টি সেবা বাড়িয়ে নেয়া যাবে আরো একবছর।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *