ঝালকাঠিতে বিএনপির কালো পতাকা মিছিল পুলিশের বাধা।। আটক বাপ্পী

ঝালকাঠিতে বিএনপির কালো পতাকা মিছিল পুলিশের বাধা।। আটক বাপ্পী

ঝালকাঠি প্রতিনিধি: একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন সাজা প্রদানের প্রতিবাদে ঝালকাঠিতে জেলা বিএপির কালো পতাকা মিছিল ও সমাবেশ পুলিশের বাধায় প- হয়ে গেছে। সরকার বিরোধী ষরযন্ত্রের প্রস্তুতির অভিযোগে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পীকে জিজ্ঞেসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

রোববার সকাল থেকেই বিএনপি নেতা-কর্মিরা শহরের ফায়ার সার্ভিস সড়কের দলীয় কার্যালয়ের সামনে ও আশে পাশে অবস্থান নিতে থাকে। সকাল ১০টায় নেতা-কর্মীরা একত্রিত হয়ে কালো পতাকা মিছিল ও সমাবেশ করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে নেতাকর্মীদের জড়ো হতে দেয়নি পুলিশ। বাধা উপেক্ষা করে জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি সমাবেশের প্রস্তুতি নিলে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। তারপরও তারা মিছিল কারতে চাইলে মেহেদী হাসান খান বাপ্পিকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এসময় পুলিশের বাধায় প- হয়ে যায় জেলা বিএনপির কর্মসূচি।

এ ব্যাপারে সদর থানা ওসি শোনিত কুমার গাইন এ প্রতিনিধিকে বলেন, ‘তারা (বিএনপি) মিছিল করতে চায়নি। মিছিলের কোন অনুমতিও দেয়া হয়নি। তারা সরকারের সমলোচনা করতে ছিল। সরকার বিরোধী কর্মকান্ডে জড়িয়ে পড়তে পারে এমন অভিযোগে তাদের ওখান থেকে সরিয়ে দেয়া হয়েছিল। তারা কোন সরকার বিরোধী কর্মকান্ডে জড়িত কিনা সেটা জিজ্ঞেসাবাদের জন্য মেহেদী হাসান খান বাপ্পীকে থানায় আনা হয়েছে’।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *