আসছে আঁখির জমকালো “ল্যায়লা”

আঁখির জমকালো “ল্যায়লা”

দেশীয় সংগীতে আঁখি আলমগীর মানেই নিত্য নতুন চমক, এ কথা সবাই জানে। যে কারণে ক্যারিয়ারের এতোটা লম্বা সময় খুব সাবলিলভাবেই এগিয়ে চলেছেন। আবারও চমক নিয়ে হাজির হচ্ছেন সুরের এই রাজকুমারী। আগামী ১৪ মার্চ বৃহস্পতিবার ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) থেকে প্রকাশিত হতে যাচ্ছে তার সলো একটি গান ‘ল্যায়লা’ শিরোনামে। একটি অন্যরকম গান ল্যায়লা। শুধু কন্ঠশিল্পী হিসেবে নয় এ গানের ভিডিওতে আঁখি নেচেছেন একজন প্রফেশনাল নৃত্যশিল্পীর মতো। এ যেন এক অষ্টাদশী কন্যা। তার সঙ্গে রয়েছে কলকাতার চমৎকার একটি ড্যান্সগ্রুপ।

অনেকদিন পর প্রকাশিত হতে যাচ্ছে আঁখির একক গান। অনেক সময় নিয়ে ভেবে চিন্তে তিনি গানটি করেছেন। প্রাণ আপ’র পৃষ্ঠপোষকতায় ‘ল্যায়লা’ গানটির কথা লিখেছেন প্রসেনজিৎ মুখার্জী, সুর ও সংগীত পরিচালনায় অম্লান দেওয়ান। কলকাতার টিভিওয়ালা মিডিয়ার সহায়তায় ভিডিওটি পরিচালনা করেছেন রাহুল ঘোষ। ডিএমএস’র ইউটিউব চ্যানেলে গানটি রিলিজ করা হবে। এছাড়া গানটি শোনা যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক ও বাংলালিংক ভাইবে।

মোহনীয় আঁখির জমকালো "ল্যায়লা"অনেকদিন পর প্রকাশিতব্য একক গানটি নিয়ে আঁখি বলেন, ” এই গানটি সত্যি একটু অন্যরকম। এ যাবৎ যত গান করেছি সেগুলোর চাইতে আলাদা। অনেকদিন কোন সলো গান করা হয়না বলে এ গানটি খু্ব পরিকল্পনা করে করেছি। গানের পাশাপাশি ভিডিওতে নাচের যে কোরিওগ্রাফি তা এই গানকে আরো বেশী প্রাণবন্ত করে তুলেছে। আমিও নেচেছি খুব সাবলিলভাবে। সত্যি বলতে, ল্যায়লা নিয়ে আমি খুব এক্সাইটেড। শ্রোতা-দর্শকরা এ গানটিতে নতুনত্ব পাবে এটা আমি বলতে পারি।”

 আঁখি আলমগীর যে বরাবরই স্পেশাল, তা আবারো প্রমান করতে যাচ্ছেন তিনি। ল্যায়লা গানটি যতোটা শ্রুতিমধুর তেমনি এতে আঁখির জমকালো পারফরমেন্স গানটিকে ভিন্নমাত্রা যোগ করেছে। সম্পূর্ণ নতুন এক আঁখিকে আবিস্কার করবে শ্রোতা-দর্শক। ক্যারিয়ারের দুই যুগ পেরিয়ে এলেও আঁখি সব সময় চনমনে, একেবারে খাস্তা ফার্ণমাঞ্চের মতো। যে কারণে দীর্ঘ পথ চলায় সুরে-সৌন্দর্যে আঁখি ম্যাজিক এতটুকু টসকায়নি। সুরের রাজকুমারী হিসেবেই নিজের অবস্থান ধরে রেখেছেন অত্যন্ত দৃঢ়ভাবে।
Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *