ফুলবাড়ীতে বঙ্গবন্ধুর শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ফুলবাড়ীতে বঙ্গবন্ধুর শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

অমর চাঁদ গুপ্ত অপু, বিশেষ প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রবিবার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরীর নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজনদের সমন্বয়ে উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহর বের করা হয়।
শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে এত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল ইসলাম, কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, প্রকৌশলী মো. শাহিদুজ্জামান, হিসাব রক্ষণ কর্মকর্তা মোছা. ফাতেমা তুজযোহরা, মৎস্য কর্মকর্তা মোছা. মাজনুন্নাহার মায়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইসমাইল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমশের আলী মন্ডল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল, ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা আব্দুল আলিম, রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোফাখ্খারুল প্রমুখ।
এদিকে কিন্ডারগার্টেন এক্য পরিষদ ফুলবাড়ীর সভাপতি ও সেলফওয়ে রেসিডেন্টসিয়াল মডেল স্কুলের পরিচালক আনিছুর রহমান আনিছ এবং সাধারণ সম্পাদক ও গ্রীণল্যান্ড মডেল স্কুলের পরিচালক সুমন আহম্মেদের নেতত্বে উপজেলার ৩৮টি কিন্ডারর্গাটেন স্কুলের শিক্ষার্থীর পৃথকভাবে র‌্যালী বের করে উপজেলা প্রশাসনের শোভাযাত্রাসহ আলোচনার মাধ্যমে দিবসটি পালন করে।
এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কবিতা পাঠ, রচনা প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *