হায়েদ্রাবাদকে হারালেন মুম্বাইয়ের আলজারি জোশেফ

হায়েদ্রাবাদকে হারালেন মুম্বাইয়ের আলজারি জোশেফ

টানা তিন ম্যাচ জয়ের পর আবারও হারের মুখ দেখতে হয়েছে সানরাইজার্স  হায়েদ্রাবাদকে । মুম্বাই ইন্ডিয়ান্সের  তরুণ বোলার আলজারি জোশেফের অবিশ্বাস্য বোলিং রেকর্ডে হায়েদ্রাবাদ হেরেছে ৪০ রানের ব্যবধানে । ম্যাচে প্রথম আইপিএল ম্যাচ খেলা উইন্ডিজ বোলার আলজারি জোশেফ গড়েছেন সেরা বোলিংয়ের রেকর্ড ।

শনিবার  হায়েদ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ২০ ওভারে সাত উইকেটে মাত্র ১৩৬ তোলে মুম্বাই ।  এই লো  স্কোরিং ম্যাচেও মুম্বাই জয় পাবে সেটা হয়ত কেউই ভাবে নি । কিন্তু জোশেফের তোপে ১৭.৪ ওভারে হায়েদ্রাবাদ গুটিয়ে যায় মাত্র ৯৬ রানে ।টার্গেট তাড়া করতে নামা হায়েদ্রাবাদকে  ধ্বংস করেছেন ক্যারিবিয়ান পেসার আলজারি জোশেফ ।  ২২ বছরের জোশেফের আইপিএলে এটাই ছিল প্রথম ম্যাচ । ম্যাচে তিনি ৩.৪ ওভারে ১২ রান দিয়ে নিয়েছেন ছয়টি উইকেট । যা আইপিএল ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড । মাত্র তৃতীয় বোলার হিসেবে তিনি আইপিএলে এক ম্যাচে পেলেন  ছয় উইকেটের দেখা । এই ক্ষেত্রে তিনি ভেঙ্গেছেন পাকিস্তানের সোহেল তানভিরের  রেকর্ড । এতদিন রাজস্থান রয়ালসের হয়ে ১৪ রানে  সোহেলের ছয় উইকেট ছিল আইপিএলের সেরা । এছাড়া এডাম জাম্পা রাইজিং পুনের সুপারজায়ান্টের হয়ে নিয়েছিলেন ১৯ রানে ছয় উইকেট । কিন্তু অভিষেকেই তাদের সবাইকে পেছনে ফেলেছেন জোশেফ ।যদিও স্বল্প রানের তাড়ায় একেবারে খারাপ শুরু হয় নি হায়েদ্রাবাদের । ওপেনিং জুটিতে ৩৩ আসে ডেভিড ওয়ার্নার আর জনি বেয়ারস্টোর ব্যাট থেকে । ১০ বলে তিনটি চারে ১৬ রান করা বেয়ারস্টোর আউটে ভাঙ্গে এই জুটি ।এরপরেই ১৩ বলে ১৫ রান করা ওয়ার্নারকে বিদায় করে শিকার শুরু করেন জোশেফ ।  আর  তাসের ঘরের মত ভাঙ্গে হায়েদ্রাবাদের ব্যাটিং লাইন আপ।হায়েদ্রাবাদের হয়ে ২০ রান করেন দীপক হুদা। এটাই হায়েদ্রাবাদের ইনিংসে সর্বোচ্চ রান ।জোশেফ ছাড়াও দুই উইকেট নেন রাহুল চাহার । একটি করে উইকেটের দেখা  পান জাশপ্রিত বুমরাহ আর জেসন বেহনড্রফ ।

এর আগে মুম্বাইয়ের হয়ে ২৬ বলে ৪৬ রান করেন কেইরন পোলার্ড । তার ইনিংসে ছিল দুইটি চার আর চারটি ছক্কা ।১৯ রান আসে কুইন্টন ডি ককের ব্যাট  থেকে ।হায়েদ্রাবাদের হয়ে সিদ্ধার্থ কাউল পেয়েছেন দুইটি  উইকেট ।  একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার , সন্দ্বীপ শর্মা , মোহাম্মদ নবী আর রাশিদ খান ।ইতিহাস গড়ে ম্যাচের  সেরা হয়েছেন আলজারি জোশেফ 

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *