সারাদেশ

পীরগঞ্জে ওয়াজেদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থী নির্যাতন!

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ পীরগঞ্জে ড. এমএ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে নির্যাতনের ঘটনা ঘটেছে! কলেজটিতে একের পর এক শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় বুয়েটের আবরার হত্যার ঘটনার মতো হতে যাচ্ছে! বিষয়টি ছড়িয়ে পড়লে ছাত্রলীগ নেতৃবৃন্দ ঘটনার সমঝোতা করে দিয়েছে বলে জানা গেছে। উপজেলার করতোয়া নদীপাড়ে কলেজটি প্রতিষ্ঠা করা হয়েছে।
জানা গেছে, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের অধীনে রংপুরের পীরগঞ্জ উপজেলার টুকুরিয়া ইউনিয়নের করতোয়া নদীপাড়ে কাঁচদহ নামকস্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার নামে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজটি প্রতিষ্ঠা করা হয়। কলেজটি রাজনীতি মুক্ত থাকলেও কিছু কিছু শিক্ষার্থী কমিটি ছাড়াই (নাহিদ হাসান নুহাশ, রিফাত, তারেক, হৃদয়, মনির, গোলাম রসুল) রাজনৈতিক সংগঠনের পক্ষে দলীয় কর্মকান্ড পরিচালনা করছে। নাহিদ হাসান নুহাশের নের্তৃত্বে কতিপয় শিক্ষার্থী স্থানীয় এবং নিরীহ শিক্ষার্থীকে র‌্যাগিং (নির্যাতন) করে আসছে। দেশের বিভিন্ন স্থানের চিহ্নিত কিছু শিক্ষার্থী কলেজের আবাসিক কক্ষে শিক্ষার্থীকে আটকে রেখে শারিরীক ও মানসিকভাবে ব্যাপক নির্যাতন করে আসছে। এর মধ্যে কলেজটিতে অধ্যয়নরত টুকুরিয়া ইউনিয়নের মোনাইল গ্রামের শিক্ষার্থী শাহাদতসহ পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের খেদমতপুরের এক শিক্ষার্থীকে বেদম মারপিট করে আহত করে। পরে পীরগঞ্জ থানা পুলিশ পর্যন্ত গড়ায় বিষয়টি ।
একপর্যায়ে গত বুধবার রংপুর জেলা ছাত্রলীগের কয়েকজন নেতা ওই কলেজে গিয়ে শিক্ষার্থী নির্যাতনের ঘটনা সমঝোতা করে তারা একসাথে ইফতার করেন বলে নাম প্রকাশে অনিচছছাত্রলীগের নেতৃবৃন্দ জানান। পাশাপাশি তারা এও বলেন, আমরা শিগগিরই কলেজটিতে ছাত্রলীগের কমিটি গঠন করে দিবো।
শিক্ষার্থী নির্যাতনের শিকার পরিবারের সদস্যরা নাম না প্রকাশের শর্তে বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার মতো ঘটনা এখানেও ঘটতে পারতো। কারণ আমাদের সন্তানদেরকে একি কক্ষে আটকে রেখে ৪/৫ ঘন্টা মারপিট ও মানসিকভাবে নির্যাতন করেছে। আমরা সন্তানের ভবিষ্যৎ নিয়ে খুবই শংকিত।
কলেজটির অধ্যক্ষ রকিবুল ইসলাম কে তার ব্যক্তিগত মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments