সারাদেশ

দাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টির আশায় গাইবান্ধায় 'সালাতুল ইসতিসকার নামাজ আদায়

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ চলমান খরা ও প্রচণ্ড দাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টির আশায় গাইবান্ধায় দুই রাকাআত সুন্নত নামাজ 'সালাতুল ইসতিসকার' বা বৃষ্টির জন্য নামাজ আদায় করে দুই হাত সামনের দিকে উঁচিয়ে কাঁদলেন মুসুল্লিরা।কৃষক শ্রমিক মেহনতী মানুষসহ সকল শ্রেণি পেশার প্রায় ২ হাজার মুসুল্লি এই নামাজ আদায় করেন।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ২টায় গাইবান্ধা ইসলামিয়া মাদরা মাঠে বৃষ্টির জন্য ইসতিসকারের নামাজ আদায় করা হয়। অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন গাইবান্ধা রেল স্টোশন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আউয়াল।
এ সময় জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়নের ২ হাজার ধর্মপ্রাণ মুসল্লি নামাজে অংশগ্রহণ করেন। তখন আল্লাহর কাছে এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়েন তারা।
বক্তব্য রাখেন মওলানা সাইদুর রহমান সভাপতি সম্মিলিত ওলামা মাশয়েক পরিষদদ গাইবান্ধা জেলা,বক্তব্য রাখেন,মওলানা মামনুর রশিদ,মওলানা জেনারেল ইসলাম, মওলানা জহরুল হক, মওলানা আবু ইউনুস ও মওলানা হারুনার রশিদ।

এ বিষয়ে মওলানা সাইদুর রহমান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানি আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। এ বিষয়ে আল্লাহর কাছে চাওয়া সুন্নত।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments