সারাদেশ

পীরগঞ্জে ইস্তিকার নামাজ আদায়

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি: তীব্র দাবদাহ থেকে মুক্তি আশায় রংপুর পীরগঞ্জের আলতাব নগর মসজিদ প্রাঙ্গনে ইস্তিকার নামাজ আদায় করা হয়েছে।
শুক্রবার (২৬এপ্রিল) বাদ জুম্মা আলতাব নগর মসজিদ কমিটির উদ্যোগে আয়োজিত ইস্তিকার নামাজে স্থানীয় ২ সহস্রাধিক মুসলিম অংশ নেন। নামাজ শেষে মহান আল্লাহর কাছে ক্ষমা চেয়ে তীব্র গরম থেকে মুক্তি, ফসল রক্ষায় বৃষ্টির জন্য রহমত কামনা করে দোয়া করা হয়।
ইস্তিকার নামাজে ইমামতি করেন, আলতাব নগর জামে মসজিদের ঈমাম ও পীরগঞ্জ ফাযিল দাখিল মাদ্রাসার প্রিন্সিপল মওলানা নূরুল আমিন।
নামাজ আদায়কারী মুসল্লি কাদের মিয়া, প্রিন্সিপল আব্দুর রব, গোলাম কবির বিলু , মাসুদ মিয়া, মাসুম মিয়া সহ অনেকেই জানান, টানা দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রোদের কারণে জীবিকা নির্বাহে শ্রমজীবী মানুষ বাইরে বের হতে পারছে না। বৃষ্টি না হওয়ায় জমির ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।
অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি ও গাছপালাসহ সবাই খুব কষ্টে আছেন। মহান সৃষ্টিকর্তা আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব। আল্লাহ মহান- রহমাতাল্লিল আলামিন। তার মহানুভবতায় জাতি এ সংকট থেকে পরিত্রাণ পাবেই ইনশাল্লাহ। এ কারণে বৃষ্টি চেয়ে মহান আল্লাহর দরবারে দুই রাকাত ইস্তিকার নামাজ আদায় ও বিশেষ দোয়া করা হয়। নামাজে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।
এছাড়াও মাদারগঞ্জ ডিগ্রি কলেজ মাঠেও ইস্তিকারের নামাজে মওলানা আজিজ মোনাজাত পরিচালনা করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments