সারাদেশ

পলাশবাড়ীতে অবৈধভাবে রাস্তার গাছ কর্তনের অভিযোগ

রুবেল, গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কাশিয়াবাড়ী ইউনিয়ন পরিষদ হতে মেঘার চর মোড় পর্যন্ত ইউপি রাস্তার লক্ষাধিক টাকা মূল্যের ৩টি ইউক্লিপ্টাস গাছ কর্তনের অভিযোগ উঠেছে ইউপি সদস্য মর্জিনা বেগম ও তার স্বামী আতিয়ার রহমানের বিরুদ্ধে।
 জানা যায়, প্রায় ১৫ বছর পূর্বে মামা-ভাগ্নে সমবায় সমিতি নামে ইউনিয়নের কয়েকটি রাস্তার দুই পার্শ্বে হাজারেরও বেশি ইউক্লিপ্টাস গাছ রোপন করেন। বর্তমানে গাছ গুলো অধিক মূল্যের হওয়ায় উক্ত সমিতির সভাপতি (ইউপি সদস্য মর্জিনা বেগমের স্বামী) আতিয়ার রহমান স্ত্রীর ক্ষমতায় মাঝে মধ্যেই দুই-চারটি করে গাছ গোপনে রাতের অন্ধকারে কেটে নিয়ে যায়। ফলে সরকার বিপুল পরিমাণে হারাচ্ছে রাজস্ব। এমতাবস্থা চলাকালে ৮ এপ্রিল ভোর রাতে কাশিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সামন হতে মেঘার চর মোড় পর্যন্ত ইউপি রাস্তার লক্ষাধিক টাকা মূল্যের ৩টি ইউক্লিপ্টাস গাছ চুরি করে কর্তন করে কাশিয়াবাড়ী বাজারে অবস্থিত ছ'মিলে নিয়ে যায়। বিষয়টি এলাকাবাসীর নজরে আসলে এলাকাবাসী সংবাদিকদের খবর দেন। তাতক্ষনিক সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে কিশোরগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রনজিৎ সরকারকে খবর দিলে তিনি গাছগুলো জব্দ করেন।
এবিষয়ে কিশোরগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রনজিৎ সরকার জানান, আমি গাছ গুলো জব্দ করেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ইউপি সদস্য মর্জিনা বেগম ও তার স্বামী আতিয়ার রহমানের ফোন বন্ধ থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
কিশোরগাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক জানান, বিষয়টি আমি শুনেছি। আতোয়ার মাঝে মধ্যেই রাস্তার গাছ কর্তনের করে থাকে। আমি চাই উর্ধ্বতন কর্তৃপক্ষ আতিয়ারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুক।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments