শাকিলা জাফর’ থেকে ‘শাকিলা শর্মা’

শাকিলা জাফর’ থেকে ‘শাকিলা শর্মা’:

তাকে সবাই ‘শাকিলা জাফর’ নামেই চেনে-জানে। কিন্তু এখন আর তিনি আগের নামে নেই। নাম পাল্টিয়ে হয়েছেন ‘শাকিলা শর্মা’। নতুন বিয়ের কারণেই তার নামের এই পরিবর্তন। তার নামের সঙ্গে জাফর ছিল আগের স্বামীর নামের অংশ হিসেবে। ডিভোর্সের পরও তিনি নামটা পাল্টাননি। কিন্তু নতুন বিয়ের পর ঠিকই পাল্টাতে হলো।

শাকিলা জীবনের নতুন অধ্যায় শুরু করেছেন কিছু দিন আগে। বিয়ে করেছেন মুম্বাইবাসী রবি শর্মাকে। তার নামের পদবিই এখন যুক্ত হয়েছে শাকিলার সঙ্গে। আর নতুন নামটি ঘটা করে জানানো হয়েছে এটিএন বাংলার একটি অনুষ্ঠানে। ফেরদৌস বাপ্পীর উপস্থাপনায় একটি সংগীতানুষ্ঠানে শাকিলা নতুন নামে পরিচিত হন এবং গান শোনান।

নতুন নাম প্রসঙ্গে শাকিলার মন্তব্য জানতে বার বার ফোন করা হলেও তিনি কোনো সাড়া দেননি।

দীর্ঘদিনের একাকিত্বের অবসান ঘটিয়ে নতুন করে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন শাকিলা। তার জীবনসঙ্গীর নাম রবি শর্মা। রবি তড়িৎ প্রকৌশলী হলেও এখন করপোরেট জগতের মানুষ। তবে তার বড় পরিচয়, তিনি একজন কবি। নিয়মিত কবিতা লেখেন। কিছু দিন আগে ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান টাইমস মিউজিক থেকে মুনলাইট হুইসপার নামে তার লেখা গানের একটি অ্যালবামও বেরিয়েছে।

আড়াই বছর আগে ভারতের রবি শর্মার সঙ্গে পরিচয় শাকিলার। তবে তারা বিয়ে করেন গেল বছর। ঘরোয়াভাবে সম্পন্ন হয় এ বিয়ে।

বিয়ের পরপর রবি শর্মা সম্পর্কে শাকিলা জাফরের কাছে জানতে চাওয়া হলে তিনি তখন বলেছিলেন, ‘অনেক দিন ধরেই রবিকে আমি চিনেছি, জেনেছি। একজন ভালো মানুষের পাশাপাশি তিনি একজন ভালো কবিও। আমাদের বোঝাপড়াটা ভালো। আমিও একা ছিলাম। পারস্পরিক সমঝোতায় বিয়ে করার সিদ্ধান্ত নিই। আমার পরিবারের সবাই রবিকে খুবই পছন্দ করেছেন।’

তখন তিনি আরও বলেছিলেন, ‘ওর সঙ্গে যখন পরিচয় হয়, তখনো আমি জানতাম না যে, ও একজন শিল্পী। পরে জানতে পারি। ধীরে ধীরে ওকে আমার ভালো লেগে যায়। এক সময় ওকে আমি বিয়ের প্রস্তাব দিই। এরপর পারস্পরিক সমঝোতায় বিয়ে করার সিদ্ধান্ত নিই। তা ছাড়া, আমার পরিবারের সবাই রবিকে খুবই পছন্দ করেছেন।’

রবি শর্মাকে প্রথমে নিজের মনের কথা জানিয়েছিলেন শাকিলা। বিয়ের প্রস্তাবও তারই দেওয়া।

প্রকৌশলী স্বামী মান্নার সঙ্গে বিচ্ছেদের পর দীর্ঘ সময় পরই দ্বিতীয় বিয়ে করেছিলেন শাকিলা জাফর। প্রথম সংসারে তার সন্তানও রয়েছে।

দুই বিয়ে ছাড়াও শাকিলার প্রেম নিয়ে অনেক গুঞ্জন হয়েছিল এক সময়। বিশেষ করে একটি জনপ্রিয় ব্যান্ডের ভোকালিস্টের সঙ্গে তার প্রেমের খবর বেশি আলোচিত ছিল। কিন্তু দ্বিতীয় বিয়ে এবং প্রেম নিয়ে আলোচনা ও সংবাদ প্রকাশে বিরক্ত শাকিলা। তিনি এটিকে ব্যক্তিগত বিষয়ে অনধিকার চর্চা বলে ভাবছেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *