পলাশবাড়ীতে যৌতুকের দাবীতে গৃহবধু হত্যার চেষ্টা

পলাশবাড়ীতে যৌতুকের দাবীতে গৃহবধু হত্যার চেষ্টা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে যৌতুকের দাবীতে রিপা (২০) নামে এক গৃহবধুকে শারীরিক নির্যাতন করে হত্যার চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে । আশংঙ্কা জনক অবস্থায় উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ঘটনার বিবরনে জানাযায় পলাশবাড়ী উপজেলার শিবরামপুর গ্রামের রফিক মিয়ার কন্যা রিপা আক্তার (২২) গার্মেন্টসে চাকুরী করার কালে ঢাকার নবাবগঞ্জের হঠাৎপাড়া গ্রামের শফি পোস্তদারের ছেলে রুহুল আমিন (২৫) এর সাথে ২ বছর আগে বিবাহ হয়।
বিয়ের ২ মাস পর থেকে রিপার স্বামী ও তার পরিবার যৌতুকদাবী করে।রিপার গরীব বাবা মেয়ের সুখের কথা চিন্তা করে
গ্রামের জমি বিক্রি করে জামাই রুহুল আমিনের হাতে ৩ লক্ষ টাকা যৌতুক প্রদান করে।এতে জামাই রুহুল আমিন সন্তুষ্ট না হওয়ায় রিপাকে আবারো যৌতুকের জন্য চাপ প্রয়োগ করে রিপা উপর বিভিন্ন শারীরিক ও মানুষিক নির্যাতন চালিয়ে আসছিল।
রিপা বর্তমানে গাজীপুর আশুলিয়া এলাকায় মেরিডিয়ান গার্মেন্টস্ ফ্যাক্টরীতে চাকুরী করার সুবাদে আশুলিয়া এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিল।সেখানে বিভিন্ন সময় ও তারিখে রিপার উপর শারীরিক নির্যাতন চালায় স্বামীসহ পরিবারের অন্যান্য সদস্যরা।
এরইধারাবাহিকতায় রোববার সকাল থেকে রিপা উপর আবার নির্যাতন চালায় স্বামী রুহুল আমিন, চাচা শ্বশুর আনোয়ার হোসেন, চাচী শ্বাশুরী চায়না বেগম ও তার মেয়ে রুমি রিপা চলায় ও মুখে গামছা দিয়ে পেচিয়ে শরীরের বিভিন্ন চায়গা মারপিট করে বেদনাযুক্ত ফুলা জখম করে হত্যার চেষ্টা করে।
সংবাদ শুনে রিপা মা রাবেয়া বেগম গত সোমবার গাজীপুর আশুলিয়ার ভাড়া বাসা থেকে উদ্ধার নিয়ে এসে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *