ভুটানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ভুটানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

সাফ সিনিয়র নারী চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমি ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ মার্চ) ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ। সাফে এ নিয়ে ভুটানের বিপক্ষে তৃতীয় এবং সব মিলিয়ে অষ্টম জয় পেল বাংলাদেশ।
খেলার প্রথমার্ধে বলের পরিষ্কার নিয়ন্ত্রণ ধরে রাখা সত্ত্বেও কাঙ্ক্ষিত গোলের সুযোগ একবারও বের করতে পারেনি বাংলাদেশ। ভুটান রক্ষণে সেই অর্থে তেমন ভয়ও ছড়াতে পারেননি সাবিনা-মারিয়ারা। ৪২ মিনিটে যাও একবার বল জালে জড়িয়েছিল বাংলাদেশ, অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি।
দ্বিতীয়ার্ধেই পরিকল্পনায় পরিবর্তন এনে লিড নেয় বাংলাদেশ। মনিকার কর্নার থেকে বল সিক্স ইয়ার্ডের ভেতরে জটলায় পড়লে জালে বল জড়ান মিশরাত জাহান।
ম্যাচের শেষ দিকে সাবিনার গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ৮৬ মিনিটে আঁখির পাস থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে একাই বল নিয়ে ঢুকে যান ডি বক্সের ভেতরে। দুই ডিফেন্ডারকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় বল পুড়ে দেন ভুটানের জালে। জয়ের জন্য সাবিনার এই গোলই যথেষ্ট ছিল। পরে আর ব্যবধান কমাতে পারে নি ভুটান।
বাংলাদেশের পাশাপাশি সেমিতে উঠে গেছে নেপালও। এই দুই দলের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ভুটান। গ্রুপ ‘এ’ থেকে সেরা হওয়ার লড়াইয়ে শনিবার (১৬ মার্চ) মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল। দুই দলের জন্য গ্রুপ সেরা হওয়া জরুরি। তাতে সেমিতে এড়ানো যাবে শক্তিশালী ভারতকে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *